1. [email protected] : amardesh :
  2. [email protected] : Smak Pervez : Smak Pervez
  3. [email protected] : sumarubelp :
ভারতে যেতে দুই ডোজ টিকা নেওয়া যাত্রীরা করোনা পরীক্ষা ছাড়াই যেতে পারবেন ভারত ভ্রমণে। - আমার দেশ প্রতিদিন
May 25, 2022, 5:25 am
ব্রেকিং নিউজ:
সংসদীয় প্রতিনিধি দলের বাংলাদেশী-আমেরিকান পেশাজীবীদের সাথে মতবিনিময় গজারিয়ায় পূর্ব শত্রুতার জেরে ধরে পিটিয়ে আহত-৩ টাঙ্গাইল কালিহাতীতে হেরােইন সহ ৩ মাদক কারবারি আটক বড় বন্যা হওয়ার আশঙ্কা কিশোরগঞ্জে সফিক সভাপতি রাজ সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ বগুড়া সদর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নরসিংদীর পলাশের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান জনতা আদর্শ বিদ্যাপীঠ বেড়া – কাশিনাথপুর মহাসড়কে মহিষাকোলা নির্মিত ব্রিজের নিকট ট্রাকে অজ্ঞাত যুবকের লাশ সুজানগরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা লালনের মৃত্যু দাফন সম্পন্ন বগুড়া শিবগঞ্জে আইন ভঙ্গ করে ইট প্রস্তুত মোবাইল কোর্টে-ভাটা মালিকের জরিমানা নরসিংদীতে ১২ লক্ষ টাকা ঋনের বোঝা থেকে বাঁচতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা

ভারতে যেতে দুই ডোজ টিকা নেওয়া যাত্রীরা করোনা পরীক্ষা ছাড়াই যেতে পারবেন ভারত ভ্রমণে।

Reporter Name
  • Update Time : Wednesday, April 13, 2022,
  • 26 Time View

হাফিজুর শেখ বেনাপোল (যশোর) জেলা প্রতিনিধিঃএখন দুই ডোজ টিকাগ্রহীতাদের ভারত ভ্রমণে লাগবে না করোনা নেগেটিভ সনদ
অবশেষে ভারত ভ্রমণে করোনা পরীক্ষার ভোগান্তি থেকে মুক্তি পেয়েছেন বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীরা। সোমবার (১১ এপ্রিল) থেকে দুই ডোজ টিকাগ্রহীতারা করোনা পরীক্ষা ছাড়ায় ভারতে যেতে পারছেন।এর আগে দুই ডোজ টিকা নেওয়া ভারতীয়রা করোনা পরীক্ষা ছাড়াই দুই দেশের মধ্যে যাতায়াতের সুযোগ পেলেও পেট্রাপোল ইমিগ্রেশনের বাধায় বাংলাদেশিদের করোনা পরীক্ষা করে নেগেটিভ সনদ নিয়ে যেতে হচ্ছিল। এতে অতিরিক্ত অর্থ খরচ আর ভোগান্তিতে পড়তে হচ্ছিল যাত্রীদের। তবে নতুন সিদ্ধান্তের ফলে এই ভোগান্তি থেকে মুক্তি মেলায় এখন খুশি যাত্রীরা।খোঁজ নিয়ে জানা যায়, করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে সুরক্ষা ব্যবস্থা জোরদার করতে স্থলপথে ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াতে নানা শর্ত জারি করে দুই দেশের সরকার। এসব শর্তের মধ্যে ছিল ভারত যাওয়া ও ফেরার সময় বাধ্যতামূলক করোনা পরীক্ষা, ব্যক্তিগত খরচে ১৫ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও দূতাবাসের ছাড়পত্র। এতে দুইবার করোনা পরীক্ষায় প্রত্যেক যাত্রীকে গুনতে হতো প্রায় সাড়ে তিন হাজার টাকা। আর কোয়ারেন্টাইন ও ছাড়পত্র নিতে ভোগান্তিরও শেষ ছিল না।
তবে করোনা সংক্রমণ কমে আসায় ধীরে ধীরে এসব নিষেধাজ্ঞা শিথিল করে দুই দেশের সরকার। প্রথমে কোয়ারেন্টাইন প্রত্যাহার, পরে উঠে যায় দূতাবাস ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ছাড়পত্র। পর্যায়ক্রমে বুস্টার ডোজ টিকাগ্রহণকারীরা করোনা পরীক্ষা ছাড়ায় ভ্রমণের সুযোগ পান।
এদিকে, প্রায় দেড় মাস আগে থেকেই দুই ডোজ টিকাগ্রহণকারী ভারতীয়রা করোনা পরীক্ষা ছাড়া দুই দেশের মধ্যে যাতায়াতের সুযোগ পাচ্ছেন। তবে পেট্রাপোল ইমিগ্রেশনের বাধায় এতদিন ধরে ভারত যাওয়ার সময় বাংলাদেশিদের করতে হচ্ছিল করোনা পরীক্ষা। এতে ক্ষোভ ছিল যাত্রীদের। অবশেষে সোমবার সকাল থেকে দুই ডোজ টিকাগ্রহণকারী বাংলাদেশিদের করোনা পরীক্ষা ছাড়াই ভারত ভ্রমণের সুযোগ দেওয়া হয়।
ভারতগামী বাংলাদেশি পাসপোর্টযাত্রী অনিমেষ রায় বলেন, দুই ডোজ টিকা নিয়ে ভারতীয়রা প্রায় দেড় মাস আগে থেকেই বাংলাদেশে আসা যাওয়া করছেন। তবে আমাদের ভারত যেতে করোনা পরীক্ষা করতে হচ্ছিল। দেরিতে হলেও এখন করোনা পরীক্ষা ছাড়ায় ভারত যাওয়ার সুযোগ পাচ্ছি। এতে ভোগান্তি ও অর্থ খরচ কমলো।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার জাহিদুল ইসলাম জানান, সোমবার সকাল থেকে টিকার দুই ডোজ গ্রহণকারীদের ভারত যেতে আর করোনা পরীক্ষা করতে হচ্ছে না। তবে যাত্রীদের সঙ্গে করোনা টিকার সার্টিফিকেট বাধ্যতামূলক রাখতে হবে।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু জানান, ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন এতদিন দুই ডোজ টিকাগ্রহণকারী বাংলাদেশিদেরও করোনা পরীক্ষার নেগেটিভ সনদ ছাড়া ঢুকতে দেয়নি। এখন করোনা পরীক্ষা ছাড়াই ঢুকতে দিচ্ছে। বর্তমানে বেনাপোল চেকপোস্ট দিয়ে সব ধরনের ভিসায় যাতায়াত করতে পারছেন দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

ডুমুরিয়া উপজেলার নবাগত নিবার্হী অফিসারের সঙ্গে নিসচা, ডুমুরিয়া উপজেলা শাখার শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত। মোঃ আক্তারুজ্জামান লিটন // খুলনা ব্যুরো।। খুলনার ডুমুরিয়া উপজেলার নবাগত নির্বাহি অফিসার শরীফ আসিফ রহমানের সঙ্গে নিরাপদ সড়ক চাই, ডুমুরিয়া উপজেলা শাখার ফুলের শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রবিবার (২২ মে) সন্ধ্যা ৭টায় ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় নিরাপদ সড়ক চাই ,ডুমুরিয়া উপজেলা শাখার নেতৃবৃন্দ নবাগত উপজেলা নির্বাহি অফিসার শরীফ আসিফ রহমান কে ফুলেল শুভেচ্ছা জানান এবং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় নিরাপদ সড়ক চাই, ডুমুরিয়া উপজেলা শাখার সড়ক দুর্ঘটনা রোধকল্পে সাংগঠনিক কর্মকাণ্ড ও সার্বিক বিষয়ে আলোচনা করা হয়। নবাগত নির্বাহি অফিসার শরীফ আসিফ রহমান সড়ক দুর্ঘটনা রোধে, সড়কে শৃঙ্খলা ফেরাতে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন এবং নিরাপদ সড়ক চাই ডুমুরিয়া উপজেলা শাখার কর্মকাণ্ডে প্রশংসা করেন। শুভেচ্ছা ও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই’র ডুমুরিয়া উপজেলা শাখা সভাপতি খান মহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বকুল, যুগ্গ সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান মিন্টু, মোঃওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক মোক্তার হোসেন, প্রচার সম্পাদক আরিফুজ্জামান নয়ন, সাংস্কৃতিক সম্পাদক কবি তুষার কান্তি দত্ত, কার্যকরী সদস্য মোঃ সরদার বাদশাহ, আব্দুর রহমান ব্যাপারী, জিএম সোহেল আহমেদ, মোহাম্মদ, আব্দুল জলিল, তন্ময় অধিকারী প্রমুখ।

Copyright © All Right Reserved 2020 আমার দেশ প্রতিদিন
Theme Designed BY Kh Raad ( Frilix Group )