1. admin@amardeshpbd.com : amardesh :
  2. sumarubelp@gmail.com : suma :
সেচ্ছাসেবীদের সহায়তায় ভিবাটেক পেলেন প্রতিবন্ধী ইসমাঈল - আমার দেশ প্রতিদিন
September 28, 2022, 7:46 pm
ব্রেকিং নিউজ:
আওয়ামী লীগের যশোর জেলা উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালিত বগুড়া জেলার শেরপুর উপজেলায় পুর্ব শত্রুতার জেরে দুর্বৃত্তদের হাতে ফুয়ার ছেলে অভি খুন গোবিন্দগঞ্জে সাপ্তাহিক সাম্য মঞ্চের আয়োজনে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মবার্ষিকী উদযাপন গজারিয়া উপজেলা জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে কেক কেটে উদযাপন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে মানিকগঞ্জে যুবলীগের রক্তদান কর্মসূচি ঝিকরগাছায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবকলীগের দোয়া ও আলোচনা শিবগঞ্জ উপজেলার সর্বসাধারণের মতামত ও সমস্যা নিয়ে পুলিশের সঙ্গে ওপেন হাউস ডে অনুষ্ঠিত নাটোরে প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত ডুমুরিয়া বিভিন্ন আয়োজন এর মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম শুভ জন্মদিন উদযাপিত গোবিন্দগঞ্জে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সভানেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উৎযাপন উদযাপন

সেচ্ছাসেবীদের সহায়তায় ভিবাটেক পেলেন প্রতিবন্ধী ইসমাঈল

Reporter Name
  • Update Time : শনিবার, আগস্ট ১৩, ২০২২,
  • 21 Time View

মোঃ মেজবাহ উদ্দিন ভূঁইয়া

‘সবার সুখে হাসবো আমি কাঁদবো সবার দুঃখে, নিজের খাবার বিলিয়ে দিবো অনাহারির মুখে’ এমন প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদীর রায়পুরায় তিনটি সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে অসহায় প্রতিবন্ধী ইসমাঈলকে স্বাবলম্বী করার লক্ষ্যে ব্যাটারি চালিত আটোরিকশা উপহার প্রদান করা হয়েছে। শনিবার সকালে উপজেলার মির্জাপুরের মাহমুদাবাদ নীলকুঠিতে সমাজ সেবা সংঘ গনপাঠাগারে মো ইসমাইলের হাতে গাড়ির চাবি তুলে দেন সেচ্ছাসেবী সদস্যরা।
জানা গেছে,উপজেলার মাহমুদাবাদ এলাকার মো ইসমাঈল পরিবার নিয়ে সুখে জীবন যাপন করে আসছিলেন। গত তিন বছর পূর্বে হটাৎ তার দু’পায়ে পচন ধরে। চিকিৎসা করাতে গিয়ে পরিবার হয়ে পরে নিজস্ব। অভাব অনটনের সংসারে কিছুদিন যেতে না যেতে তাকে ফেলে রেখে সন্তান নিয়ে স্ত্রী বাবার বাড়ি চলে যান। এমত অবস্থায় অর্থের অভাবে বিনাচিকিৎসায় অনাহারে ঘর বন্দী হয়ে পরে ইসমাঈল। বিনাচিকিৎসায় পরে থাকতে দেখে স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন সমাজ সেবা সংঘ এবং স্থানীয়রা এগিয়ে এসে।সেচ্ছাসেবীদের আর্থিক সহায়তায় নেয়া হয় ঢাকায় চিকিৎসা করান। কেটে ফেলতে হয় একটি পা। লাগালো হয় নতুন কৃত্রিম পা। কর্ম অক্ষ্যম ইসমাঈল মানুষের কাছে হাত পেতে জীবিকা নির্বাহ করে আসছিলেন। তাকে স্বাবলম্বি করতে এগিয়ে এসেছে স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন মাহমুদাবাদ হেল্পিং টিম,হিউম্যানেটি ফ্রেন্ডস ক্লাব, সমাজ সেবা সংঘ। তিন সংগঠনের সহায়তায় অসহায় প্রতিবন্ধী মো ইসমাঈলকে দেয়া হয় নতুন ব্যাটারি চালিত অটোরিকশা। তা চালিয়ে জীবিকা নির্বাহ করতে সক্ষম হবে।
সেচ্ছাসেবী একেএম মিলন জানান,তিন সংগঠনের সহায়তায় অসহায় প্রতিবন্ধী মো ইসমাঈলকে দেয়া হয় নতুন ব্যাটারি চালিত অটোরিকশা। তা চালিয়ে জীবিকা নির্বাহ করতে সক্ষম হবে। দীর্ঘদিন যাবত সংগঠন গুলোর সেচ্চাশ্রমের পাশাপাশি গরিব-অসহায়দের মাঝে খাদ্য ঘর, গাড়ি, খাদ্য সামগ্রী উপহার প্রদান করা হয়েছে। প্রবাসী ও সেচ্ছাসেবীদের নিজস্ব অর্থায়নে সামাজিক বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ড পরিচালনা করে সমাজকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে চেষ্টা করে যাচ্ছি। আগামীতেও এই ধারা অব্যাহত রাখতে সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন সংগঠনের সদস্যরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All Right Reserved 2020 আমার দেশ প্রতিদিন
Theme Designed BY Kh Raad ( Frilix Group )