1. admin@amardeshpbd.com : amardesh :
  2. sumarubelp@gmail.com : suma :
১০০ টি গ্রামকে ডিজিটাল কৃষি গ্রাম গড়ে তুলবে সরকার- পলক - আমার দেশ প্রতিদিন
December 4, 2022, 5:34 am
ব্রেকিং নিউজ:
নরসিংদীর রায়পুরায় ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করে হত্যা হিরোইনসহ মাদক কারবারি গ্রেফতার পাইকগাছায় শহীদ দিবস ও বিজয় দিবস উপলক্ষে প্রস্তুতি সভা পাইকগাছায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত জেলেদের জালে ধরা পড়া অজগরটি কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত বগুড়া শিবগঞ্জ দেউলী ইউনিয়নে আওয়ামী যুবলীগের কর্মী সভা অনুষ্ঠিত প্রতিবন্ধীরা দেশের বোঝা নয় সম্পদ-ডিসি বগুড়া পাইকগাছা উপজেলা সাংস্কৃতিক জোটের সমন্বয়ক কমিটি ঘোষনা চুনারুঘাটের গ্রাম্য মোড়ল দ্বারা সমাজচ্যুত হামিদা বেগম ৫ জন কে আসামী করে থানায় অভিযোগ দায়ের রাজশাহীতে বিএনপির গণসমাবেশ; পথে পথে পুলিশের বাধা

১০০ টি গ্রামকে ডিজিটাল কৃষি গ্রাম গড়ে তুলবে সরকার- পলক

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১,
  • 110 Time View

বেল্লাল হোসেন বাবু,
ভ্রাম্যমাণ প্রতিনিধি :

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন,
আমরা এখন চরম দুর্যোগে মুখোমুখি, অনেক আপনজন আমাদের ছেড়ে চলে গেছেন। এর মধ্য দিয়ে সরকার, সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধিগণ, স্বাস্থ্যকর্মীরা করোনায় কাজ করে যাচ্ছেন। বৈশ্বিক মহামারী মোকাবেলায় আমরা সম্মিলিত ভাবে কাজ করছি। বঙ্গবন্ধু বলেছিলেন বাংলাদেশে দুটি বড় সম্পদ সোনার মাটি, আর সোনার মানুষ। কৃষকরা সোনার ফসল উৎপাদন করছে। যার জন্য দেশে খাদ্য ঘাটতি নাই। কৃষি ও কৃষকের কল্যাণে বর্তমান সরকার কাজ করছে। দুই ফসলি জমিকে তিন ফসলি জমি করার জন্য সরকার নির্দেশ দিয়েছে। সে মোতাবেক মাঠ প্রশাসনকে কাজ করতে হবে। কোনো জমি যেনো অনাবাদী না থাকে জননেত্রী শেখ হাসিনা সে নির্দেশ দিয়েছেন। চলনবিলে সূর্যমুখী ফুলের চাষে কৃষকদের আগ্রহে সরকারী সহায়তার আশ্বাস দেন তিনি।

তিনি আরো বলেন, সরকার কৃষকদের সুবিধার্তে ৩০০ টি এগ্রিকালচার ইনফরমেশন সেন্টার চালু করেছে। সিংড়া উপজেলায় খাদ্য ঘাটতি নাই। মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টা জনাব সজিব ওয়াজেদ জয়ের নির্দেশে কৃষিতে আধুনিক আনতে ১০০ টি গ্রামকে ডিজিটাল কৃষি গ্রাম হিসেবে কৃষি প্রযুক্তির মাধ্যমে উন্নয়ন করা হবে। ধান উৎপাদনে ৪ র্থ স্থানে, পাট উৎপাদনে ২য় স্থানসহ কৃষিতে বাংলাদেশ অনেক এগিয়ে।

তিনি আরো বলেন, একসময় সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছে। এখন কৃষকদের মুখে হাসি ফুটেছে। দেশে উৎপাদনমুখি কৃষি ব্যবস্থা গড়ে উঠেছে।
সিংড়ায় শতাধিক কিলোমিটার খাল খনন হয়েছে। বিপননসহ কৃষি উন্নয়নে ৫০ কিলোমিটার সাবমার্সিবুল রাস্তা নির্মানে উদ্যোগ নিয়েছে সরকার। দেশের খাদ্য ঘাটতি মোকাবেলায় চলনবিলের কৃষকরা ভূমিকা রাখছে।
তিনি এসময় করোনা মোকাবেলায় স্বাস্থ্য বিধি মেনে চলতে সবার প্রতি আহবান জানান।

প্রতিমন্ত্রী মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা চলনবিল হলরুমে খরিপ-১ /২০২০/২১ অর্থ বছরে কৃষি প্রণোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য রোপা আউশ ধানের বীজ ও সার বিতরন উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার সেলিম রেজা।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম আবুল কালাম, কৃষক গোলাম মোস্তফা সহ গণমাধ্যম কর্মীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All Right Reserved 2020 আমার দেশ প্রতিদিন
Theme Designed BY Kh Raad ( Frilix Group )