1. admin@amardeshpbd.com : amardesh :
  2. sumarubelp@gmail.com : suma :
হাজার ও মানুষের যোগাযোগের অনুপযোগী সড়ক - দূর্ঘটনা বাড়ছে - আমার দেশ প্রতিদিন
November 30, 2022, 8:19 am
ব্রেকিং নিউজ:

হাজার ও মানুষের যোগাযোগের অনুপযোগী সড়ক – দূর্ঘটনা বাড়ছে

Reporter Name
  • Update Time : সোমবার, নভেম্বর ৯, ২০২০,
  • 122 Time View

বিপাশা চৌধুরী,পাবনা: পাবনার সুজারগর উপজেলার আমিনপুর থানাধীন সাগরকান্দী ইউনিয়নের জনবহুল সড়ক আসাদগেট থেকে ইউনিয়নের সীমান্তে ত্রিমোহনী বাজারের প্রায় ২ কিলোমিটারে সড়কের অধিকাংশ স্থানে কার্পেটিং উঠে বড় বড় গর্তে সৃষ্টি সড়কটি বেহাল দশায় পরিনত হয়েছে।
জনবহুল সড়ক দুর্ঘটনায় ৪- ৫ টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ চরম দূর্ভোগের শিকার হচ্ছে। সড়কটির এই দুরাবস্থা বিরাজ করলেও এলাকার মানুষের জনদূর্ভোগ লাঘবে সংশ্লিষ্টদের নেই কোন তৎপরতা।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিডি) সুজানগর উপজেলা কার্যালয় সূত্রে জানাগেছে ২০ ১১ সালের দিকে আসাদগেট থেকে সীমান্তগ্রাম ত্রিমোহনী বাজার পর্যন্ত সড়কটির ২ কিলোমিটার কাপেটিং করা হয়েছিল। তারপর দীর্ঘ দিন সংস্কার না করায় ওই সড়কের অধিকাংশ স্থানে কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্তে সৃষ্টি হয়ে প্রায় দূর্ঘটনা ঘটছে।
এলাকাবাসী জানান, বন্যা ও বৃষ্টি পানি এবং প্রতিনিয়ত যানবাহন চলাচলের কারণে সড়কটির বিভিন্ন স্থানে খালা-খন্ডসহ সড়কের দু’পাশে ভেঙে বড় গর্তে সৃষ্টি হয়েছে এবং একটি স্থানে ভেঙ্গে গিয়ে মাঝে মধ্যে দূর্ঘটনা ঘটছে। সড়কটি সংস্কার করা না হলে ৪ থেকে ৫ টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ দুর্ভোগ ও বড়ধরনের দূর্ঘটনা ঘটতে পড়ে। এলাকার লোকজন অসুস্থ হলে অ্যাম্বুলেন্স যেতে পারে না, আগুন লাগলে ফায়ার সার্ভিসের গাড়ি ডুকতে সমস্যা হয়, ইজিবাইক, অটোরিকশা, ভ্যান, রিকশায় চলাচলে বাড়ছে দূর্ঘটনা।
এলাকার সাধারণ মানুষের দূর্ভোগ লাঘবে জনস্বার্থে এ সড়কটি দ্রুত সংস্কারের জন্য স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করছে।
এ বিষয়ে সাগরকান্দী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আব্দুল আলিম বলেন, র্দীঘদিন ধরে এ সড়কটি ভেঙে বড় বড় গর্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে।
শ্যামসুন্দপুর গ্রামের জুয়েল মৃধা সহ কয়েকজন কৃষক বলেন, তাদের উৎপাদিত বিভিন্ন কৃষিপণ্য বিক্রির জন্য হাট -বাজারের নিতে সমস্যা হয়।সড়ক টি মালামাল পরিবহনে অতিরিক্ত ভাড়ার গুনতে হচ্ছে।
রুহুল আমিন নামে একজন পথচারী জানান, ভাঙ্গা রাস্তার কারণে দূর্ঘটনার স্বীকার হয়ে গুরুতর ক্ষতিগ্রস্থ হয়ছে এলাকাবাসী।
সাগারকান্দী ইউনিয়নের ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, সড়কটির বেহাল অবস্থা ইতিমধ্যে পাবনা-২ আসনের সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যান দেখানো হয়েছে এবং স্থানীয় সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করেছি। তারা বলেছে সড়কটি সংস্কারের জন্য ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All Right Reserved 2020 আমার দেশ প্রতিদিন
Theme Designed BY Kh Raad ( Frilix Group )