1. admin@amardeshpbd.com : amardesh :
  2. sumarubelp@gmail.com : suma :
সিলেট সিসিক কাউন্সিলরের বাসায় হামলায় ১৬ জনের বিরুদ্ধে মামলা - আমার দেশ প্রতিদিন
November 27, 2022, 2:27 am

সিলেট সিসিক কাউন্সিলরের বাসায় হামলায় ১৬ জনের বিরুদ্ধে মামলা

Reporter Name
  • Update Time : রবিবার, এপ্রিল ২৫, ২০২১,
  • 137 Time View

নুরউদ্দিন আহমেদ রনি,বিশেষ প্রতিনিধি সিলেট।

‘জয় বাংলা’ ও ‘নারায়ে তাকবির- আল্লাহু আকবার’ স্লোগান দিয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৩ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েকের কার্যালয় ও বাসায় হামলার ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৩ এপ্রলি) রাত সাড়ে ৮ টার দিকে নগরীর মুন্সি পাড়াস্থ বাসা ও কাউন্সিলরের কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে। এতে কোন হতা হতের ঘটনা না ঘটলেও কাউন্সিলরের বাসা, কার্যালয় ও আশপাশের কয়েকটি বাসায় ব্যাপক ভাঙচুর করে ১৫-২০ জন দুর্বৃত্ত। তবে, এ হামলার ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে।

সিসিক কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক বলেন, শুক্রবার রাতে তারাবিহ নামাজের পর তার কার্যালয়ে সালিশ বৈঠক ছিল। এর আগেই এলাকার কতিপয় যুবকরা ১৫/২০টি মোটরসাইকেলে করে এসে এ হামলার ঘটনা ঘটায়। তারা কার্যালয়ের সাইনবোর্ড ভাঙচুর করে এবং সার্টারে দা দিয়ে কুপিয়েছে। এ ঘটনা স্থানীয় কয়েক জনের নাম উল্লেখ করেন কাউন্সিলর লায়েক।
তিনি বলেন, হামলাকারীরা ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে তার বাসা ও কার্যালয় ছাড়াও যারা নির্বাচনে তার পক্ষে ছিলেন, তাদের বাসায়ও হামলা করেছে। হামলার ঘটনায় জড়িত মুন্সিপাড়া এলাকার কয়েক জনের নাম উল্লেখ করেন তিনি।
নির্বাচিত হওয়ার পর থেকে কাউন্সিলরের বিরুদ্ধে প্রতিবাদ কারীদের দমন পীড়ন চালিয়ে যাচ্ছেন। বিভিন্ন হামলা-হামলা করে হয়রানি করছেন। শুক্রবার রাতেও কাউন্সিলর নিজের লোক দিয়ে হামলার নাটক মঞ্চস্থ করে এলাকায় তার অন্যায়ের প্রতিবাদকারী লোকজনকে ফাঁসানোর অপচেষ্টা করছেন।

হামলার পর রাতেই ১৬ জনকে আসামী করে কতোয়ালী থানায় মামলা দায়ের করেছেন কাউন্সিলর লায়েক। শনিবার (২৪ এপ্রলি) দুপুরে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ।
জানাযায়, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে ১৫/২০ জন দুর্বৃত্ত নগরীর মুন্সিপাড়ায় কাউন্সিলর লায়েকের বাসায় হামলা করে। এসময় কাউন্সিলের বাসাসহ আশেপাশের আরও কয়েকটি বাসাও ভাংচুর করে তারা। খবর পেয়ে রাত ১২টার দিকে ঘটনাস্থলে ছুটে যান সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ কয়েকজন কাউন্সিলর। এসময় তারা সেখানে বৈঠকে করেনন এবং তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে পুলিশ কমিশনারের প্রতি আহ্বান জানান।

এব্যাপারে কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক গণমাধ্যমকে জানান, ‘ছেলেকে নিয়ে তারাবির নামাজে যাবার প্রস্তুতি নিচ্ছি, এসময় সিসিটিভি ক্যামেরার মাধ্যমে দেখতে পাই, অন্তত ১৫টি মোটরসাইকেল নিয়ে ১৫-২০ জন দৃর্বৃত্ত প্রথমে ‘নারায়ে তাকবির- আল্লাহু আকবার’ স্লোগান দিয়ে বাসার সিসি ক্যামেরা ভেঙে দেয়। পরে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে আমার বাসা, আমার কার্যালয় ও আশপাশের কয়েকটি বাসায় হামলা চালায়।

কোতোয়ালি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ জানান, সিসিক কাউন্সিলর লায়েকের বাসায় হামলার ঘটনায় তিনি নিজে বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মামলায় ১৬ জনকে আসামী করা হয়েছে। পুলিশ হামলাকারীদের গ্রেফতারে অভিযান চালিয়ে যাচ্ছে। ঘটনার পর কাউন্সিলর লায়েকের বাসায় হামলার ঘটনার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। ইতোমধ্যে কয়েকজনকে শনাক্ত করা হয়েছে বলেও জানান (ওসি)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All Right Reserved 2020 আমার দেশ প্রতিদিন
Theme Designed BY Kh Raad ( Frilix Group )