1. admin@amardeshpbd.com : amardesh :
  2. sumarubelp@gmail.com : suma :
রায়পুরে চরকাচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শেখ রাসেল দিবস পালন - আমার দেশ প্রতিদিন
November 30, 2022, 7:01 am
ব্রেকিং নিউজ:

রায়পুরে চরকাচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শেখ রাসেল দিবস পালন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, অক্টোবর ১৮, ২০২২,
  • 98 Time View

আলী আজগর রবিন স্টাফ রিপোর্টারঃ

রায়পুরে নানান আয়োজন এর মধ্য দিয়ে পালিত হয়েছে ১৮ অক্টোবর। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ধানমণ্ডি ৩২ নম্বরের বাসভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ রাসেল দিবস উদযাপন করবে চরকাচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পশ্চিম চরকাচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো।

এসময় উপস্থিত ছিলেন চরকাচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ আহম্মেদ,সহকারী শিক্ষক আয়েশা পারভেজ, তানিয়া আক্তার, রোকসানা বেগম, গোলাম মোস্তফা, ফাহমিদা বেগম,হাবিবউল্লাহ,রুবিনা বেগম।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে হত্যা করা হয় শিশু রাসেলকেও। ১১ বছর বয়সেই নিভে যায় শেখ রাসেলের জীবনপ্রদীপ। তখন তিনি ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। শিশু রাসেলকে হত্যার মধ্য দিয়ে খুনিরা বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল।

শহীদ শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু-কিশোর, তরুণ, শুভবুদ্ধিসম্পন্ন মানুষের কাছে পরম আদরের নাম। অবহেলিত, পশ্চাৎপদ, অধিকার বঞ্চিত শিশুদের আলোকিত জীবন গড়ার প্রতীক হয়ে গ্রাম-গঞ্জ-শহর তথা বাংলাদেশের বিস্তীর্ণ জনপদ-লোকালয়ে শেখ রাসেল আজ এক মানবিক সত্তায় পরিণত হয়েছে। মানবিক চেতনাসম্পন্ন সব মানুষ শেখ রাসেলের মর্মান্তিক হত্যাকাণ্ডের শোককে হৃদয়ে ধারণ করে আজ বাংলার প্রতিটি শিশু-কিশোর তরুণের মুখে হাসি ফোটাতে অঙ্গীকারবদ্ধ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All Right Reserved 2020 আমার দেশ প্রতিদিন
Theme Designed BY Kh Raad ( Frilix Group )