1. admin@amardeshpbd.com : amardesh :
  2. sumarubelp@gmail.com : suma :
যশোর শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে দুদকের মামলা - আমার দেশ প্রতিদিন
November 29, 2022, 10:32 am
ব্রেকিং নিউজ:

যশোর শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে দুদকের মামলা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, মার্চ ২২, ২০২২,
  • 62 Time View

মোঃ আক্তারুজ্জামান লিটন // খুলনা ব্যুরো।।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে বাজার মূল্যের চেয়ে অতিরিক্ত টাকায় কম্পিউটার ও বিভিন্ন যন্ত্রাংশ কিনে সরকারের আর্থিক ক্ষতি করার অভিযোগে বোর্ডের সাবেক চেয়ারম্যান ড. মোল্লা আমির হোসেনসহ ১০ জনের নামে মামলা করেছে দুদক। মঙ্গলবার (২২ মার্চ) দুদকের সমিন্বত জেলা কার্যালয় যশোরে মামলাটি দায়ের করেন সংস্থার সহকারী পরিচালক মাহফুজ ইকবাল। বিষয়টি দুদকের জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদিক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।
মামলায় অভিযুক্ত করা হয়েছে, সাবেক সচিব ও যশোর শিক্ষাবোর্ডর সাবেক চেয়ারম্যান ড. মোল্লা আমির হোসেন, সহকারী সচিব (কমন সার্ভিস) জাহাঙ্গীর আলম, নিরাপত্তা অফিসার মনির হোসেন, উপ সহকারী প্রকৌশলী কামাল হোসেন, ক্রীড়া অফিসার আফম আসাফুদ্দৌলা, অডিট অফিসার আব্দুস সালাম, হিসাব অফিসার মিজানুর রহমান, সহকারী সচিব (কমন সার্ভিস) আশরাফুর ইসলাম, সিস্টেম এনালিস্ট শরিফ সালমা কোহিনুর এবং হিসাব অফিসার জাহানারা খাতুন।
মামলায় বলা হয়েছে, অভিযুক্তরা শিক্ষাবোর্ডের কম্পিউটার যন্ত্রাংশ ও প্রিন্টার ক্রয় বাবদ বাজার মূল্যের অতিরিক্ত এক কোটি ২০ লাখ ১৪ টাকা ব্যয় করে সরকারের আর্থিক ক্ষতিসাধন করার মাধ্যমে অপরাধ করেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড যশোর কর্তৃক ২০১৬-১৭, ২০১৭-১৮ ও ২০১৮-১৯ অর্থবছরে কম্পিউটার, কম্পিউটার যন্ত্রাংশ ও প্রিন্টার ক্রয় বাবদ মোট ব্যয় করা হয়েছে তিন কোটি ১৬ লাখ ২৮ হাজার ৩৫৬ টাকা।
দুদকের অনুসন্ধানে জানা যায়, ওই কেনাকাটায় বাজারমূল্য যাচাই করে যশোরের গণপূর্ত বিভাগের প্রকৌশলী বোর্ড কর্তৃক কেনা ওই পণ্যের প্রকৃত বাজারমূল্য নির্ধারণ করা হয় এক কোটি ৯৬ লাখ ২৮ হাজার ৩৪২ টাকা। অর্থাৎ এই কেনাকাটায় অতিরিক্ত ১ কোটি ২০ লাখ ১৪ টাকা অতিরিক্ত ব্যয় করা হয়েছে।
সরকারি বিধিবিধান লংঘন করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে উল্লিখিত তিনটি অর্থবছরে অতিরিক্ত এক কোটি ২০ লাখ ১৪ টাকা ব্যয় করে সরকারে অর্থ-আত্মসাতের অভিযোগে তাদের নামে মামলা করেছে সংস্থাটি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All Right Reserved 2020 আমার দেশ প্রতিদিন
Theme Designed BY Kh Raad ( Frilix Group )