1. admin@amardeshpbd.com : amardesh :
  2. sumarubelp@gmail.com : suma :
ভারি বর্ষণে কলাপাড়ায় ডুবে গেছে নিম্নাঞ্চল তলিয়ে আছে শাক সবজি মাছের ঘের তলিয়ে লক্ষ টাকার ক্ষতি। - আমার দেশ প্রতিদিন
November 30, 2022, 7:09 am
ব্রেকিং নিউজ:

ভারি বর্ষণে কলাপাড়ায় ডুবে গেছে নিম্নাঞ্চল তলিয়ে আছে শাক সবজি মাছের ঘের তলিয়ে লক্ষ টাকার ক্ষতি।

Reporter Name
  • Update Time : শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০,
  • 131 Time View

আবুজাফর প্রদীপ

( তারিখঃ ২২ অক্টোবর ২০২০)

পটুয়াখালীর কলাপাড়ায় দুই দিনের ভারি বর্ষণে ডুবে আছে নিচু এলাকা। জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় বিপাকে পরেছে সাধারণ মানুষ। সবচেয়ে বেশি ভোগান্তিতে আছে শ্রমজীবী মানুষ। অতিরিক্ত বৃষ্টিতে কাজ বন্ধ রাখতে হয়েছে। তাছাড়া পৌর শহরের বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে। বৃষ্টিতে জনজীবন আটকে গেছে। শহর কিংবা গ্রাম সব একই চিত্র। পানিতে রান্নার চুলা পর্যন্ত ডুবে গেছে হাজার হাজার পরিবারের। বৃষ্টির সঙ্গে বিদ্যুৎ না থাকার দূর্ভোগ এক হয়ে চরম ভোগান্তিতে আছে সাধারণ মানুষ। আমন ক্ষেত পানির নিচে ডুবে আছে। মানুষ কার্যত গৃহবন্দী হয়ে পড়েছেন। বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এ এলাকায় বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। চার নম্বর সতর্ক সঙ্কেত দেখিয়ে যাওয়ার নির্দেশনা রয়েছে।

 

ডালবুগন্জ ইউনিয়নের খাপড়াভাঙ্গা গ্রামের সবজি চাষী ছলেমান জানান, জমিতে, লাউ মিস্টি কুমরো বেগুন টমেটো, আগাম ফসল দিয়েছি  ঠিক মত পরিচর্চা করার কারনে গাছ গুলো সতেজ ছিলো হঠাং বৃষ্টি হবার কারণে তলিয়ে আছে সব গাছ এবারে ব্যাপক ক্ষতির আংশক্কা।

 

সুরডুগী গ্রামের কৃষক জুয়েল মোল্লা জানান, আমাদের জীবন জিবিকা চলে এই কৃষির উপরে আমরা শারা বছর চেষ্টা করি  ফসল ফলাতে এভারে ও অনেক ফসল রোপন করেছি কিন্ত এই বৃষ্টির কারনে সব গাছ তলিয়ে আছে পচন ধরার অবস্থা এত পরিমান পানি নিষ্কাশনের ব্যাবস্তা না থাকায় এভারে প্রচুর পরিমান ক্ষতির আশঙ্কা।

 

বশির ব্যাপারী জানান, আমি মাছের ঘের লীচ নিয়ে তেলাপিয়া ও পাঙ্গাস মাছ চাষ করেছি ২ লক্ষ টাকার মত ব্যায় হয়েছে মাএ মাস খানেক পড়েই মাছ বিক্রির উপযোগী হত কিন্ত হঠাং বৃষ্টি কারনে ঘেরের পাড় তলিয়ে সব মাছ চলে যায় এতবড় ক্ষতির মুখ থেকে ফিরবো সেটাই চিন্তা করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All Right Reserved 2020 আমার দেশ প্রতিদিন
Theme Designed BY Kh Raad ( Frilix Group )