1. admin@amardeshpbd.com : amardesh :
  2. sumarubelp@gmail.com : suma :
বিষয় ঃ ধনী হতে চান ? - আমার দেশ প্রতিদিন
December 5, 2022, 3:13 pm
ব্রেকিং নিউজ:
রাবেয়া ক্লিনিকে রোগীকে ভুল অপারেশন করায় ডুমুরিয়া থানায় অভিযোগ, ভুক্তভোগীকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিচ্ছে ডাক্তার হাসান লালমনিরহাটে বন্ধ রাস্তা চালুর দাবীতে গ্রামবাসীদের মানববন্ধন আজ নাটোরে পালিত হলো বিশ্ব মৃত্তিকা দিবস ডুমুরিয়ায় শিশু কন্যাকে যৌন হয়রানির অভিযোগে মন্টু মোল্যাকে আটক করেছে থানা পুলিশ ডুমুরিয়ার চুকনগরে এক সপ্তাহের ব্যাবধানে ৫টি দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে ফলে চুরি নিয়ে শঙ্কিত রয়েছে সাধারণ মানুষ গাবতলী নেপালতলী ইউপি চেয়ারম্যান বাবুর বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির অভিযোগ বগুড়ায় জেলা যুবলীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল চুনারুঘাটে ৪ কোটি ৩২ লক্ষ টাকা ব্যয়ে ২ টি ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিমান প্রতিমন্ত্রী-এড.মাহবুব আলী সাংবাদিক ফারুক হোসেনর মৃত্যুতে বাংলাদেশ প্রেসক্লাব লালমনিরহাটের গভীর শোক প্রকাশ পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে কাপ্তাই সেনা জোনের উদ্যোগে গরিব ও দুস্থ্যদের মাঝে চিকিৎসা সেবা প্রদান

বিষয় ঃ ধনী হতে চান ?

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, মার্চ ২৯, ২০২২,
  • 58 Time View

লেখক ঃ ইঞ্জিঃ মোঃ সিরাজুল ইসল
তাং ঃ ২৯.০৩.২০২২

আপনি ধনী হতে চান? সহজ পথ, ব্যাংকে “চাকুরী” নিন অথবা ব্যাংক থেকে “লোন” নিন !
চাকুরী নিলে লোন দিবেন ট্রেনের বেগে, ক্লাইন্ডের সাথে ৬০%/৪০%, আরে ক্লাইন্ড যে কাউকে করতে পারেন, মিথ্যা ঠিকানা, মিথ্যা ব্যবসা, মিথ্যা গোডাউন, মিথ্যা শিল্পকারখানা,
মাঠে কিছু থাকার দরকার নাই, কাগজে থাকলেই হলো ! ধরুন একদিন আপনার উপরের কোন একজন আমাদের মত “মেন্টাল সিক” লেখক বা সাংবাদিক বিষয়টা নিয়ে কাঁদা ঘোলা করলো, মনে রাখবেন এই সব মেন্টাল সিক দের ঘুষ দিতে যাবেন না যদিও ততদিনে আপনার হাতে কম হলেও ৫০০ কোটি এসে গেছে, কারন এসব “সিক” রা ধর্ম মানবতা মনুষ্যত্ব সত্যবাদীতার বড়ি খেয়েছে!

ধরুন আপনাকে উপর ওয়ালারা গদি রাখতে সাসপেন্ড করে দিলো আপনাকে কারন উনরাও তো আপনার দলে। আপনি পরিবার নিয়ে ৫ বছর খুলনার নিরালায় ফ্লাট গাড়ী কিনে রাজার হালে চললেন, ৫ বছরে এ লেখক সাংবাদিকের কথা কারো মনে থাকবে না, ব্যাংকে নতুন পর্যষদ এসে গেছে, সোনার গা হোটেলে দাওয়াত দিয়ে ধরায় দিন ৫/১০ কোটি করে, ভুলে যান, তত দিনে আপনি পশুর নদী, মধুমতি, রূপসা থেকে সাগরে সিঙ্গাপুর আপনার কয়েকটা কার্গো চলছে বা চিটাগং রোডে শীততাপনিয়ন্ত্রক ১৫ টা বাস, দান খয়রাতে আপনি দানবীর, কোন কোন রাজনৈতিক দল আপনাকে নেতা বানাতে ব্যস্হ, আপনাকে নতুন পর্যষদ রিপোর্ট দিয়ে দিলো,”নট গিলটি”, তাও যদি না হয়, আর ও বিরাট সুযোগের দরজা খোলা। অনেক বড় বেশীদিনের ঋণখেলাপীদের ঋণ মুছে দেয়ার নিয়ম হয়েছে। আপনাকে আর পায় কে? এই মুছে দেয়ার নিয়ম কে বলে,”ঋণ অবলোপন”। দুই বছরে ২০২০- ২১ সালে ঋণ মওকুফ সহ “ঋণ অবলোপন” করা হয়েছে বিপুল অনাদায়ি ঋণ, রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকে ঋণ অবলোপন হয়েছে ১৭হাজার ২১৯ কোটি টাকা। বেসরকারি ব্যাংকে ও এরোগে পেয়েছে, ৪১ টা ব্যাংকের ২৪ হাজার ৯৫৩ কোটি টাকার রেকর্ড ব্যালেন্স সিট থেকে মুছে ফেলা হয়েছে! আপনি ঋণ নেন আর ব্যাংকে চাকুরী করে ঋণ দেন উভয় দিকে রাতারাতি ধনী হওয়ার ৯৯% সম্ভবনা আছে! রিস্ক ফ্রী।

এমন একটা সুযোগ আমাকে একজন ব্যাংক লুটার দিয়েছিলো।
সে আমার সহধর্মিণীর কাছে ঋণী তাই ঋণ শোধরাতে এসে বলেছিলো,”আন্টি আপনার বাড়ীর মূল্য কত? উত্তরে তিনি বলেছিলেন, ধর জায়গা আর চার তলা করতে ৩/৪ /৫ কোটি হবে। সে বলেছিলো,” ঠিক আছে, আপনার বাড়ীর মূল্য ২৫ কোটি টাকা, আমি ব্যাংক লোন দিবো আপনাকে বাড়ীর বিপরীতে ২৫ কোটি টাকা। আপনার ২০ কোটি, আমার ৫ কোটি! আপনাকে শুধু খুলনা বা বগুড়া বা চিটাগং একটা ফ্লাট কিনে বসবাস করতে হবে ৫ বছর। তার পর আবার ফিরে আসবেন নিজ বাড়ীতে!

আমার সহধর্মিণী নাকি বলেছিলেন, ” “তোকে জীবনে কোন উপকার করেছি, যদি করে থাকি, তুই আমার একটা উপকার কর বাবা, তুই এখন ই এখান থেকে চলে যা তানা হলে আমাকে পুলিশ ডাকতে হবে, তুই কি মনে করিস তোর কাকার প্রচুর ঘুষ থাকা সত্বেও আজ আমরা গরীব, শেষ বয়সে তুই পালিয়ে বেড়াবার পরামর্শ দিচ্ছিস!? ”

বাংলাদেশ ইনস্টিটিউট অফ ব্যাংক ম্যানেজমেন্ট সাবেক এমডি ডঃ তৈফিক আহম্মদ বলেছেন, “আদায় করতে কঠোর না হয়ে সুবিধা দেয়া হয়েছে “। জেনে রাখুন সরকারি ব্যাংকগুলো তে মোট ২৬ হাজার কোটি টাকা ঋণখেলাপীদের পকেটে। এমন রেকর্ড মোছা এবং নমনীয়তায় ব্যাংক কর্মকর্তা ও পাবলিক চুরি ডাকাতি ব্যাংকে আরও বাড়বে, ব্যাংক সেক্টর উঠবে না যত ফেরশতা আসুক নীতিনির্ধারকদের পলিসি কঠোর না হলে!!

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All Right Reserved 2020 আমার দেশ প্রতিদিন
Theme Designed BY Kh Raad ( Frilix Group )