1. admin@amardeshpbd.com : amardesh :
  2. sumarubelp@gmail.com : suma :
নওগাঁয় সাপাহারে স্কুল ইউনিফর্ম উপহার পেয়ে কোমল মতি শিক্ষার্থীরা উচ্ছ্বসিত - আমার দেশ প্রতিদিন
December 5, 2022, 3:28 pm
ব্রেকিং নিউজ:
রাবেয়া ক্লিনিকে রোগীকে ভুল অপারেশন করায় ডুমুরিয়া থানায় অভিযোগ, ভুক্তভোগীকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিচ্ছে ডাক্তার হাসান লালমনিরহাটে বন্ধ রাস্তা চালুর দাবীতে গ্রামবাসীদের মানববন্ধন আজ নাটোরে পালিত হলো বিশ্ব মৃত্তিকা দিবস ডুমুরিয়ায় শিশু কন্যাকে যৌন হয়রানির অভিযোগে মন্টু মোল্যাকে আটক করেছে থানা পুলিশ ডুমুরিয়ার চুকনগরে এক সপ্তাহের ব্যাবধানে ৫টি দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে ফলে চুরি নিয়ে শঙ্কিত রয়েছে সাধারণ মানুষ গাবতলী নেপালতলী ইউপি চেয়ারম্যান বাবুর বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির অভিযোগ বগুড়ায় জেলা যুবলীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল চুনারুঘাটে ৪ কোটি ৩২ লক্ষ টাকা ব্যয়ে ২ টি ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিমান প্রতিমন্ত্রী-এড.মাহবুব আলী সাংবাদিক ফারুক হোসেনর মৃত্যুতে বাংলাদেশ প্রেসক্লাব লালমনিরহাটের গভীর শোক প্রকাশ পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে কাপ্তাই সেনা জোনের উদ্যোগে গরিব ও দুস্থ্যদের মাঝে চিকিৎসা সেবা প্রদান

নওগাঁয় সাপাহারে স্কুল ইউনিফর্ম উপহার পেয়ে কোমল মতি শিক্ষার্থীরা উচ্ছ্বসিত

Reporter Name
  • Update Time : বুধবার, অক্টোবর ১৯, ২০২২,
  • 56 Time View

অন্তর হোসেন, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে ইউএনওর নিকট থেকে স্কুল ইউনিফর্ম উপহার পেয়ে উচ্ছ্বসিত কোমলমতি শিক্ষার্থীরা। উপজেলার নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাপাহার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুনের নিজ উদ্যোগে ও অর্থায়নে প্রাক-প্রাথমিক শ্রেণির ৩৯ জন ক্ষুদে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে স্কুল ইউনিফর্ম বিতরণ করা হয়েছে।
“শিক্ষিত মা একটি সুরভিত ফুল, প্রতিটি ঘর হবে একটি স্কুল” প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে অভিভাকদের মাঝে সচেতনতা বৃদ্ধি, উপস্থিতি বৃদ্ধি করণের লক্ষে বুধবার বেলা ১১ টায় উপজেলার নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন। এসময় অভিভাবকদের সচেতনতা বাড়াতে বক্তব্য প্রদান এবং নিজ উদ্যোগে ও অর্থায়নে ওই স্কুলের প্রাক-প্রাথমিক শ্রেণির ৩৯ জন ক্ষুদে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে স্কুল ইউনিফর্ম বিতরণ করেন তিনি। শিক্ষার্থীদের মধ্যে উপস্থিতির হার বিবেচনায় ক্লাস ভিত্তিক সর্ব্বোচ উপস্থিতি পুরষ্কার প্রদান, সচেতন অভিভাবকের মধ্য হতে সেরা মা সম্মাননা প্রদান এবং সর্ব্বোচ উপস্থিতি বিষয়ে অবদান রাখায় সেরা শিক্ষিকাকে পুরষ্কার প্রদান করেন। এতে সভাপতিত্ব করেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সিরাজুল ইসলাম। উল্লেখ্য যে শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষা ব্যবস্থা কে এগিয়ে নিতে উপজেলা পর্যায়ে নিরলস ভাবে কাজ করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন। ৩৩ তম বিসিএস প্রশাসনের এই কর্মকর্তা ২০২১ সালের ১২ এপ্রিল সাপাহার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। কোভিড-১৯ পরবর্তী সময়ে বিদ্যালয় খোলার পর হতেই তিনি সাপাহারের প্রাথমিক শিক্ষার উপর বেশ গুরুত্ব দিয়েছেন। শিক্ষার্থীদের বিদ্যালয়মুখীকরণ এবং বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার বৃদ্ধিকরণে শ্রেণী ভিত্তিক পুরষ্কার প্রদান, বিদ্যালয়কে আর্কষণীয় করে তুলতে ক্লাস রুম ও বিদ্যালয় সুসজ্জিত করণ, বাগান করা, খেলাধুুলা ব্যবস্থা করা, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতকরণে বিদ্যালয়ে সিসিটিভি স্থাপন,সেরা শিক্ষক সম্মাননা প্রদান, উপজেলার প্রতিটি দপ্তরের অফিসারদের তাদের নির্ধারিত কাজের বাহিরে প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের নির্দেশনা প্রদান সহ নানা উদ্যোগ গ্রহণ করেন উপজেলা প্রশাসনের এই কর্মকর্তা। ফলে উপজেলার বিদ্যালয় গুলোতে বেড়েছে শিক্ষার্থীদের উপস্থিতির হার।
মা সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার তৃষিত কুমার চৌধুরী, সহকারী উপজেলা শিক্ষা অফিসার অসীম কুমার সাহা, উপজেলা জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী সন্তোষ কুমার, নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাহেদুল আলম ও শিক্ষক শিক্ষিকা সহ অভিভাবকগণ। ইউনিফর্ম পাওয়া কয়েকজন শিক্ষার্থী বলেন, ইউএনও স্যার আমাদের স্কুল ইউনিফর্ম উপহার দিয়েছে। ইউনিফর্ম পেয়ে আমরা খুবই খুশী। এখন থেকে আমরা প্রতিদিন স্কুল ড্রেস পরে স্কুলে আসবো।
মা সমাবেশে সেরা মা সম্মননা পাওয়া অভিভাবক শ্যামলী রানী সাহা বলেন, একটি শিশুর শিক্ষা ক্ষেত্রে সব প্রথম অভিভাকদের মধ্য সচেতনতা বাড়াতে হবে। অভিভাবকদের মাঝে সচেতনতা বাড়ানো গেলে ঝরেপড়া রোধ এবং উপস্থিতি হার বৃদ্ধি করা যেতে পারে। শ্রেণী ভিত্তিক সর্ব্বোচ উপস্থিত তে পুরষ্কার পাওয়া সহকারী শিক্ষিকা আঞ্জুয়ারা খাতুন বলেন, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে সচেতনতা বাড়ানো গেলে শিক্ষার মানোন্নয়ন করা সম্ভব হবে। নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাধান শিক্ষক মোজাহেদুল আলম বলেন, ইউএনও স্যার আমাদের স্কুলের প্রাক-প্রাথমিকের ৩৯ জন শিক্ষার্থীর মধ্যে ইউনিফর্ম বিতরণ করেন। এতে করে শিশু শিক্ষার্থী সহ আমরা শিক্ষকরা উচ্ছ¡সিত আনন্দিত।
এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন বলেন, একটি শিশুও যাতে শিক্ষার অধিকার থেকে বঞ্চিত না হয় সে লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

অন্তর হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি।

তাং ১৯.১০.২০২২

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All Right Reserved 2020 আমার দেশ প্রতিদিন
Theme Designed BY Kh Raad ( Frilix Group )