1. admin@amardeshpbd.com : amardesh :
  2. sumarubelp@gmail.com : suma :
ধান কাটায় সহায়তা করতে শিক্ষকদের অনুরোধ। - আমার দেশ প্রতিদিন
November 29, 2022, 11:19 am
ব্রেকিং নিউজ:

ধান কাটায় সহায়তা করতে শিক্ষকদের অনুরোধ।

Reporter Name
  • Update Time : রবিবার, মে ২, ২০২১,
  • 92 Time View

স্টাফ রিপোর্টার।
মোঃ শফিউল ইসলাম শফিক।

সারাদেশে চলছে বোরো ধান কাটার ধুম। কিন্তু দেশের বিভিন্ন অঞ্চলে পর্যাপ্ত শ্রমিক না পাওয়ায় ধান কাটার কাজ ব্যাহত হচ্ছে। এ অবস্থায় বোরো ধান কাটায় কৃষকদের সহায়তা করতে শিক্ষক-শিক্ষার্থীদের অনুরোধ জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর।

অধিদফতরের ওয়েবসাইটে এ সংক্রান্ত নির্দেশনা প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে, করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউ বাংলাদেশেও হানা দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের বিরূপ প্রভাব মোকাবেলায় বিশেষ বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছেন। একইসঙ্গে তিনি অর্থনীতির গতি সচল রাখতে এবং মানুষের খাদ্য সরবরাহ নিশ্চিত করতে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন।

সরকারের সঠিক পদক্ষেপ গ্রহণ ও অনুকূল আবহাওয়ার কারণে এ বছরও বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। লকডাউনের কারণে গত বছরের ন্যায় এ বছরও কৃষি শ্রমিকের ঘাটতির সম্ভাবনা থাকায় প্রধানমন্ত্রী দেশবাসীর প্রতি বোরো ধান আহরণে কৃষকদের সহায়তা দেওয়ার আহ্বান জানিয়েছেন।

এ পরিস্থিতিতে দেশের যেসব অঞ্চলে বোরো ধান আহরণের ক্ষেত্রে কৃষকদের সহায়তা করা প্রয়োজন, সেসব এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদেরকে কৃষকদের প্রয়োজনীয় সাহায্য করার অনুরোধ করছে শিক্ষা অধিদফতর।

এতে আরও বলা হয়েছে, প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিষ্ঠান প্রধানরা অন্যান্য শিক্ষক এবং দায়িত্ববোধ সম্পন্ন ও প্রশিক্ষণপ্রাপ্ত (স্কাউটস-রোভার স্কাউটস ইত্যাদি) শিক্ষার্থীদের নিয়ে তাদের প্রতিষ্ঠান সংলগ্ন এলাকার কৃষকদের সহায়তায় এগিয়ে যাবেন। প্রয়োজনে কৃষকদেরকে তাদের প্রতিষ্ঠান প্রাঙ্গণ ব্যবহার করার সুযোগ করে দেবেন। এ পরিপ্রেক্ষিতে বোরো ধান আহরণে কৃষকদের সর্বাত্মক সহায়তা প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করছে শিক্ষা অধিদফতর।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All Right Reserved 2020 আমার দেশ প্রতিদিন
Theme Designed BY Kh Raad ( Frilix Group )