1. admin@amardeshpbd.com : amardesh :
  2. sumarubelp@gmail.com : suma :
কৃষক বাঁচলে দেশ বাঁচবে। বানিয়াচঙ্গে কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এমপি।। - আমার দেশ প্রতিদিন
November 27, 2022, 2:39 am

কৃষক বাঁচলে দেশ বাঁচবে। বানিয়াচঙ্গে কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এমপি।।

Reporter Name
  • Update Time : শুক্রবার, এপ্রিল ২৩, ২০২১,
  • 130 Time View

রিতেষ কুমার বৈষ্ণব (স্টাফ রিপোর্টার)
এদেশের কৃষি ও কৃষককে বাঁচিয়ে রাখতে কৃষির প্রতি সরকার যথেষ্ট যত্নশীল। কৃষক বাঁচলে দেশ বাঁচবে।
কৃষিতে সরকার সারে ভূর্তুকি দিচ্ছে। কৃষি যন্ত্রপাতি সরবরাহে সরকার ভর্তুকি দিচ্ছে।
এ কারনে কৃষিতে আমাদের স্বয়ংসম্পূর্ণতা এসেছে। আমরা আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।
হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় “বোরো ধান কর্তন উৎসব”র উদ্ধোধনী অনুষ্টানে উপরোক্ত কথাগুলো বলেছেন কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এমপি।

২৩ এপ্রিল শুক্রবার সকাল ১০টায় বানিয়াচং উপজেলার যাত্রা পাশা গ্রামের আইনজইন হাওরে কৃষকের সাথে হাতে-হাত মিলিয়ে বোরো ধান কাটা শেষে কৃষিমন্ত্রী বলেন এ দেশকে বাঁচাতে হলে সবার আগে কৃষককে বাঁচাতে হবে।
কৃষি না বাঁচলে দেশ বাঁচবেনা।
কৃষককে স্বয়ংসম্পূর্ন করতে বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। মুজিববর্ষে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা জননী রূপে আভির্ভূত হয়েছেন। বিশ্বের আর কোন দেশে ৯০ টাকা মূল্যের সার ১২ টাকায় দেওয়া হয়না।

শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আছেন বলেই এটা সম্ভব হয়েছে। তিনি বাংলার জননী রূপে আছেন বলেই এদেশের কৃষক প্রেরনা পায়। আর আমিও আপনাদের মাঝে এসে হাজির হয়েছি আপনাদেরকে প্রেরনা যোগাতে। ইনশাল্লাহ আল্লাহতায়ালার কাছে দোয়া করি আপনারা যেন আপনাদের সোনার ফসল গোলায় তুলতে পারেন।

আপনাদের ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করবে শেখ হাসিনার সরকার।
স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করা হবে বলে মন্ত্রী নিশ্চিত করেছেন।
এছাড়াও অন্য আরেক প্রশ্নের জবাবে বাংলাদেশ থেকে হেফাজতের মূলোৎপাটন করা হবে বলেও জানান কৃষিমন্ত্রী। তিনি এ সময় হেফাজত প্রসঙ্গে বলেন আমাদের বাংলাদেশের স্বাধীনতার বিরোধীতা কারীদেরই আরেকটি অংশ হেফাজত।

এদের রাজনৈতিকভাবে রাজপথে মোকাবেলা করবে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। অন্যদিকে এদের জ্বালাও পোড়াও ও সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে প্রযোজনীয় পদক্ষেপ গ্রহন করবে আইন-শৃঙ্খলা রক্ষার লোকজন।
স্থানীয় জনপ্রতিনিধি,রাজনৈতিক নেতৃবৃন্দ ও কৃষি বিভাগের দাবীর প্রেক্ষিতে বানিয়াচঙ্গের আরও বেশি কৃষি যন্ত্রপাতি, সেচের জন্য নদী-খাল খনন,ড্রেন নির্মাণ সহ সকল ধরনের সুযোগ সুবিধা বৃদ্ধির আশ্বাষ প্রদান করেছেন কৃষিমন্ত্রী।

হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে এ সময় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন এডঃ মোঃ আবু জাহির এমপি।
কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মেসবাউল ইসলাম,বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন এর চেয়ারম্যান গ্রেড-২ ড. অমিতাভ সরকার, কৃষি সম্প্রসারন, মহাপরিচালক মোঃ আসাদুল্লাহ, মহাপরিচালক কৃষি গবেষনা ইনষ্টিটিউট শাহজাহান কবীর, হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম।
বানিয়াচং কৃষি বিভাগের আয়োজনে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা‘র পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডঃ আলমগীর চৌধুরী,হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম,উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী,জেলা আওয়ামীলীগের সহসভাপতি শেখ শামসুল হক,উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাষ্টার। উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হুসেন খান। উপজেলা কৃষি অফিসার মোঃ এনামূল হক। উপস্থিত ছিলেন এলাকার কৃষক গন সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিক বৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All Right Reserved 2020 আমার দেশ প্রতিদিন
Theme Designed BY Kh Raad ( Frilix Group )